শিরোনামঃ
সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’ তালায় যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করোনাকে উপেক্ষা করে ১০ লক্ষ পথশিশু যখন রাস্তায় ইউ পি নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে এস.এম লিয়াকত হোসেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা ও দাফন সম্পন্ন তালায় ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ তালার কলাগাছির জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে রাজনৈতিক প্রতিপক্ষগণ ষড়যন্ত্রমুলকভাবে সরদার মশিয়ার রহমানকে আসামী করা হয়েছে তালায় জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে একজনকে কুপিয়ে জখম

ইরাকের প্রধানমন্ত্রীর পদত্যাগ

  • প্রকাশিত: রবিবার, ১ ডিসেম্বর ২০১৯, ০৮:৩৩
  • ২৪৭
পদত্যাগ করলেন ইরাকের প্রধানমন্ত্রী

ইরাকের প্রধানমন্ত্রী আদেল আবদুল মাহদি আনুষ্ঠানিকভাবে পার্লামেন্টে নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন। আজ পার্লামেন্টে এ নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

চলমান সরকারবিরোধী বিক্ষোভের চাপে গেল শুক্রবার পার্লামেন্টে পদত্যাগপত্র জমা দেয়ার ঘোষণা দেন তিনি।

আন্তর্জাতিক গণমাধ্যম আল জাজিরা জানায়, ইরাকের শীর্ষ শিয়া নেতা আয়াতুল্লাহ আল সিসতানির আহ্বানে সাড়া দিয়ে এই সিদ্ধান্ত নেন তিনি। সরকারবিরোধী বিক্ষোভে ইরাকে ব্যাপক প্রাণহানির একদিন পর পার্লামেন্টে এই ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

কর্মসংস্থানের সংকট, নিম্নমানের সরকারি পরিষেবা এবং দুর্নীতির অভিযোগ তুলে গেল ১ সেপ্টেম্বর বাগদাদের রাজপথে নামে কয়েক হাজার বিক্ষোভকারী।

ইরাকের মানবাধিকার বিষয়ক হাইকমিশন বলছে, এখন পর্যন্ত বিক্ষোভে নিহত হয়েছেন ৩ শতাধিক ইরাকি। আহত হয়েছেন ১৫ হাজার।

ভাল লাগলে শেয়ার করুন

সংশ্লিষ্ঠ আরও খবর