শিরোনামঃ
সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’ তালায় যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করোনাকে উপেক্ষা করে ১০ লক্ষ পথশিশু যখন রাস্তায় ইউ পি নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে এস.এম লিয়াকত হোসেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা ও দাফন সম্পন্ন তালায় ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ তালার কলাগাছির জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে রাজনৈতিক প্রতিপক্ষগণ ষড়যন্ত্রমুলকভাবে সরদার মশিয়ার রহমানকে আসামী করা হয়েছে তালায় জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে একজনকে কুপিয়ে জখম

তালা উপজেলা ছাত্রদলের কমিটি: কারা আসছে নেতৃত্বে

বিশেষ প্রতিনিধি.

  • প্রকাশিত: মঙ্গলবার, ২১ জুলাই ২০২০, ১১:৫০
  • ১৮৯

তালা (সাতক্ষীরা) প্রতিনিধি :
বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের তালা উপজেলা শাখার কমিটি আগামী এক সপ্তাহের মধ্যে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হবে বলে জানিয়েছেন ছাত্রদলের একটি বিশ^স্থ সূত্র । দলকে নতুন করে গোছাতে মাঠ পর্যায়ে কাজ শুরু করে আলোচনা-সমালোচনায় রয়েছেন তালা উপজেলা ছাত্রদলের একাধিক পদ প্রত্যাশী নেতা।
সূত্রে জানাযায়, কমিটি স্থান পেতে প্রার্থীরা দলীয় হাইকমান্ডসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের কাছে লবিং- গ্রুপিং চালিয়ে যাচ্ছে ।
সভাপতি, সাধারন সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদে ২১ জন ছাত্রনেতা সকাল সন্ধ্যা হাই কমান্ডের দৃষ্টি পেতে স্থানীয় বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাদের মাধ্যমে তদবীর চালাচ্ছে।
সূত্রে আরও জানাযায়, এবারের ছাত্রদলের কমিটিতে ত্যাগী, সচ্ছ, হামলা-মামলার শিকার নির্যাতিত নেতাকর্মীদের দিয়ে কমিটি ঘোষনা করা হবে। সেক্ষেত্রে দলীয় প্রোগ্রামসহ রাজপথে সক্রিয় ভূমিকা রাখা নেতাকর্মীদের যাচাই-বাচাই করে কমিটি আনতে অঙ্গীকারবদ্ধ জাতীয়াবাদী ছাত্রদল খুলনা বিভাগীয় প্রতিনিধি দল।
ছাত্রদলের বিশ^স্থ একটি সূত্র জানায়, দীর্ঘ প্রতীক্ষার পর গঠিত হতে যাওয়া তালা উপজেলা ছাত্রদলের সভাপতি পদে আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে দীর্ঘ দিনের পরিক্ষীত ছাত্রদলনেতা হাফিজুর রহমান হাফিজ’র নাম। নতুন কমিটি দেওয়ার ঘোষনা দেওয়াতে তৃনমুলের নেতাকর্মীরা হাফিজকে সভাপতি হিসেবে দেখতে দলীয় হাইকমান্ডসহ সোস্যাল মিডিয়ায় প্রচারনা চালাচ্ছে। ছাত্রদলের তৃণমূল থেকে উঠে আসা এ ছাত্রনেতার দলীয় সকল কর্মসূচিতে সক্রিয় অংশগ্রহণ রয়েছে। তাছাড়া হামলা-মামলা ও নির্যাতনের শিকার হয়েছে একাধিকবার। ত্যাগী, পরিশ্রমী, নির্ভীক, পরিচ্ছন্ন ছাত্ররাজনীতির নতুন দিকপাল, কারা নির্যাতিত ছাত্রনেতা হাফিজুর রহমান হাফিজকে ইতিমধ্যে তৃনমূলের অনেকেই সমর্থন জানিয়ে সভাপতি করার লক্ষে তার পক্ষে প্রচার প্রচারণা চালাচ্ছেন।
ছাত্রদলের নতুন নেতৃত্বে স্থান পেতে এর মধ্যে সভাপতি পদে হাফিজুর রহমান হাফিজ, মোঃ সৈকত, রিপন হোসেন, সোহেল ও সাধারণ সম্পাদক পদে রিজভী আহম্মেদ, আবীর হোসেন, আল আমিন, সালামসহ মোট ছয় জন এবং সাংগঠনিক সম্পাদক পদে আজমল হোসেন জুয়েল, এসকে ফারুক, রাসেল, মেহেদী ইমরানসহ ১১ জনের নাম দলীয় সূত্রে জানা গেছে ।
তবে এদের মধ্যে সবচেয়ে বেশী আলোচনায় সভাপতি পদে শীর্ষে রয়েছেন হাফিজুর রহমান হাফিজ। সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন শেখ রিজভী আহম্মেদ। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন আজমল হোসেন জুয়েল ও এসকে ফারুক হোসেনের নাম ।
এপ্রসঙ্গে জেলা ছাত্রদলের সভাপতি শেখ শরীফুজ্জামান সজীব ও সাধারন সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন বলেন, তালা উপজেলা ছাত্রদলকে শক্তিশালী করার লক্ষে আগামী এক সপ্তাহের মধ্যে একটি আহ্বায়ক কমিটি ঘোষনা করা হবে। যে কমিটির নেতৃবৃন্দ আগামী দিনের আন্দোলনকে বেগবান করতে অগ্রণী ভূমিকা রাখবে।
উপজেলা বিএনপি সভাপতি মৃণাল কান্তি রায় ও সাধারন সম্পাদক উপাধ্যক্ষ শফিকুল ইসলাম জানান, জাতীয়তাবাদী ছাত্রদল খুলনা বিভাগীয় প্রতিনিধি দল ও জেলা ছাত্রদলের সম্বন্¦য়ের মাধ্যমে একটি আহ্বায়ক কমিটি গঠন হবে বলে জানতে পেরেছি। আশা করি যারা কমিটিতে আসবে তারা আগামী দিনে দলকে শক্তিশালী করতে কাজ করবে ।
##

ভাল লাগলে শেয়ার করুন

সংশ্লিষ্ঠ আরও খবর