শিরোনামঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ খুলনা জেলা প্রশাসকের হস্তক্ষেপে ইজারাভুক্ত খাল বুঝে পেলো গ্রহীতা পিন্টু সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’ তালায় যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করোনাকে উপেক্ষা করে ১০ লক্ষ পথশিশু যখন রাস্তায় ইউ পি নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে এস.এম লিয়াকত হোসেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা ও দাফন সম্পন্ন তালায় ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ তালার কলাগাছির জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে

নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিতে ব্যর্থ হলে শিশুরা ক্ষমা করবে না

  • প্রকাশিত: মঙ্গলবার, ৩ ডিসেম্বর ২০১৯, ০১:৪১
  • ২২৯

বিশ্বনেতাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা


জলবায়ু পরিবর্তনের ভয়াবহ ক্ষতি মোকাবিলায় বিশ্ব নেতাদের পদক্ষেপের নিষ্ক্রিয়তা পৃথিবীর প্রত্যেকটি জীবিত মানুষকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নতুন প্রজন্মের জন্য নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে ব্যর্থ হলে শিশুরা আমাদের ক্ষমা করবে না। সোমবার (২ ডিসেম্বর) স্থানীয় সময় সকালে স্পেনের রাজধানী মাদ্রিদে ‘অ্যাকশন ফর সারভাইভাল : ভালনারেইবল নেশন্স কপ-২৫ লিডার্স’ শীর্ষক এক সম্মেলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, নতুন প্রজন্মের জন্য নিরাপদ ভবিষ্যৎ নিশ্চিত করতে ব্যর্থ হলে শিশুরা আমাদের ক্ষমা করবে না। আমাদের (বিশ্ব নেতাদের) প্রতি মুহূর্তের নিষ্ক্রিয়তা  মানবজাতিকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। এখনই সময় কাজ করার। প্রধানমন্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন সারা বিশ্বের জন্য নির্মম এক বাস্তবতা। এটি এখন মানবজাতি, বাস্তুতন্ত্র, প্রাকৃতিক সম্পদ ও পরিবেশের অপূরণীয় ক্ষতির কারণ। যা দিন দিন ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে। জলবায়ু পরিবর্তনজনিত কারণে অভিবাসী সংকট মোকাবিলায় একটি যথাযথ কাঠামো তৈরি করতে বিশ্ব সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বিশ্ব সম্প্রদায়কে বাস্তুচ্যুতদের স্থানান্তর ও সুরক্ষা নিশ্চিত করতে গভীর মনোযোগ দেওয়া দরকার। জলবায়ু পরিবর্তনজনিত কারণে বাস্তুচ্যুত ব্যক্তিদের প্রয়োজনে একটি উপযুক্ত কাঠামো তৈরি নিয়ে আমাদের আলোচনা শুরু করা দরকার।

ভাল লাগলে শেয়ার করুন

সংশ্লিষ্ঠ আরও খবর