শিরোনামঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ খুলনা জেলা প্রশাসকের হস্তক্ষেপে ইজারাভুক্ত খাল বুঝে পেলো গ্রহীতা পিন্টু সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’ তালায় যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করোনাকে উপেক্ষা করে ১০ লক্ষ পথশিশু যখন রাস্তায় ইউ পি নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে এস.এম লিয়াকত হোসেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা ও দাফন সম্পন্ন তালায় ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ তালার কলাগাছির জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে

সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’

  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১৩:৪০
  • ৮২

রূপসী বাংলা মিডিয়া লিমিটেড এর মালিকানায় রাজধানীর বনানী থেকে প্রকাশিত হবে নতুন এক পাঠক বান্ধব দৈনিক পত্রিকা, ‘দেশ’। বাংলাদেশের সাংবাদিকতায় একাধিক কাগজে কাজ করা ‘নেপথ্যের মানুষ’ সালেহ আহমদ এই পত্রিকাটির সম্পাদক। পত্রিকাটির দ্বিতীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি আতাহার খান, যিনি দায়িত্ব পালন করছেন নির্বাহী সম্পাদক হিসেবে।

‘দেশ’ বাজারে আনার সম্ভাব্য ডেডলাইন চলতি বছরের ডিসেম্বরের তৃতীয় সপ্তাহ। এর মধ্যে সম্ভব না হলে ডিসেম্বরের শেষ সপ্তাহের মধ্যেই পত্রিকাটি বাজারে আসবে বলে জানিয়েছেন আতাহার খান। অক্টোবরের ৩০ তারিখের আগেই মোটাদাগে গুরুত্বপূর্ণ সব নিয়োগ চূড়ান্ত হয়ে যাবে। ইতোমধ্যেই ‘দেশ’ এ যোগ দিয়েছেন,হেড অফ বিজনেস সাজ্জাদ হোসেন চিশতী,ফারুক মাহমুদ, আলিমুজ্জামান, শাহরিয়ার ফিরোজ, শুভাশিষ ব্যানার্জি, শাহরিয়ার ফিরোজ, শওকত হোসেন, পার্থ সারথি দাস, হাসান মাহমুদ রিপন সহ আরো অনেকেই।

জানা গেছে, বয়সে তরুণরাই এই পত্রিকার ‘নিউজ ম্যানেজমেন্ট’ সামলাবে। বর্তমানে বনানীর ক্যাম্প অফিসে অস্থায়ীভাবে পত্রিকা গোছানোর কাজ আর আলাপ-আড্ডা চললেও অক্টোবরের ৩০ অক্টোবরের মধ্যেই নিজস্ব ভবনে হাউস শুরু হবে।‘কেন এই নতুন পত্রিকা?’ এই প্রশ্নের জবাবে সালেহ আহমদ বলেন, এটি আমাদের দীর্ঘ দিনের প্রস্তুতি। দীর্ঘ সময় নিয়ে বোঝাপড়া, হাউজ গোছানো ইত্যাদি নানান সিদ্ধান্তের পর আমরা এখন প্রস্তুত। এর সাথে কোন রাজনৈতিক দলের সম্পর্ক নেই। পত্রিকাটি হবে দলনিরপেক্ষ। তবে ‘দেশ’ মুক্তিযুদ্ধের চেতনা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোষণমুক্ত রাষ্ট্র গঠনের স্বপ্নকে সমুন্নত রাখার প্রয়াসে থাকবে অঙ্গীকারাবদ্ধ। আমরা শুভ বুদ্ধি সম্পন্ন বাংলাদেশ গড়তে চাইবো। তার জন্য আমরা আন্তরিকতার সাথে কাজ করবো।

নতুন পত্রিকার সম্পাদকীয় নীতি’র ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, আমরা অবজেক্টিভ থাকার চেষ্টা করবো। সাংবাদিকতার নীতিগত প্রশ্নে, মুক্তিযুদ্ধের প্রশ্নে কোন আপোস নেই এখানে।

ভাল লাগলে শেয়ার করুন

সংশ্লিষ্ঠ আরও খবর