শিরোনামঃ
প্রকাশিত সংবাদের প্রতিবাদ খুলনা জেলা প্রশাসকের হস্তক্ষেপে ইজারাভুক্ত খাল বুঝে পেলো গ্রহীতা পিন্টু সালেহ আহমদের সম্পাদনায় আসছে ‘দেশ’ তালায় যুবলীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর ৭৪তম জন্মদিন পালন শেখ ইমাম উদ্দীন সংসদের উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা করোনাকে উপেক্ষা করে ১০ লক্ষ পথশিশু যখন রাস্তায় ইউ পি নির্বাচন : জনপ্রিয়তায় এগিয়ে এস.এম লিয়াকত হোসেন তালা প্রেসক্লাবের সাধারণ সম্পাদকের মায়ের জানাজা ও দাফন সম্পন্ন তালায় ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ারের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে সমাবেশ তালার কলাগাছির জনপদের মানুষ রয়েছে চরম অবহেলা আর বঞ্চনার মধ্যে

হঠাৎ মৃদু শৈত্য প্রবাহে সাতক্ষীরার জনজীবন বিপর্যস্ত

সাতক্ষীরা প্রতিনিধি :

  • প্রকাশিত: মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২৬
  • ২৩৮

সাতক্ষীরায় হঠাৎ করেই মৃদু শৈত্য প্রবাহ দেখা দেয়ায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গতকাল সন্ধ্যার পর থেকে শীতের তীব্রতা বাড়তে থাকে। প্রয়োজন ছাড়া সন্ধ্যার পরে কেউ ঘরের বাইরে ছিলেননা। শীতের কারণে সন্ধ্যার পর থেকে শহর ফাঁকা হতে শুরু হয়।

মঙ্গলবার সকাল ৬ টায় সাতক্ষীরায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস বলে স্থানীয় আবহাওয়া অফিস জানিয়েছেন। তবে, বেলা বাড়লেও শীতের যেন রেশ কাটছে না। তীব্র শীতের কারণে দিন মজুর ও ছিন্নমূল মানুষের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। বিশেষ করে হতদরিদ্র নিম্ন আয়ের মানুষ গুলো তাদের আয়-রোজগার থেকেও বঞ্চিত হচ্ছেন। একই সাথে মৌসুমী চাষীরা পড়েছেন বিপাকে। শীতের কারণে তাদের ফসলের ক্ষতি হচ্ছে বলে তারা জানান।

এদিকে, ঠান্ডাজনিত কারনে কোল্ড ডায়রিয়া, নিউমোনিয়া,জ্বর-সর্দি-কাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে শিশু ও বয়স্করা। রোগী বাড়ছে সাতক্ষীরার বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিক গুলোতে।

সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপন জানান, মঙ্গলবার সকাল ৬ টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ ডিগ্রি সেলসিয়াস। তবে, তাপমাত্র আরও কমতে পারে বলে তিনি আরো জানান।

ভাল লাগলে শেয়ার করুন

সংশ্লিষ্ঠ আরও খবর